বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র, তবুও যেন নামে মাত্র সমঅধিকার পেয়েছে এদেশের সংখ্যালঘুরা। কিন্তু বাস্তব চিত্র যেন বলছে একটু ভিন্ন কথা। সকল ধর্মের মধ্যেকার ভাতৃত্বের সেতুবন্ধন ভেঙ্গে দিয়ে একদল এই অসাম্প্রদায়িক বাংলাদেশে জ্বালিয়েছে সাম্প্রদায়িকতার লেলিহান শিখা। আর এই সাম্প্রদায়িকতার লেলিহান শিখা জ্বালিয়ে দিয়েছে নাম না জানা কিছু হায়নার দল এবং তারা যেন এই স্বাধীন রাষ্ট্রের সংখ্যালঘুদের থেকে কেড়ে নিতে চাইছে সম অধিকার এমনটাই মনে করছেন মিশন রংপুর হেল্প  সংগঠনের কর্মীরা ।

 

সম্প্রতি রংপুরের পীরগঞ্জে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার বিচারের দাবি এবং ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে মিশন রংপুর হেল্প  সংগঠন সহ বাংলাদেশ  জাতীয় হিন্দু মহাজোট, খাগড়াছড়ি জেলা শাখার সদস্যরা বিভিন্ন প্রকার সাহায্য সামগ্রী তুলে দিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে।

 

আজ গেল মঙ্গলবার (০২.১১.২০২১) দুপুর ১২ টার দিকে রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ ১৫০০ টাকা করে ৪৫ পরিবারের মাঝে বিতরণ সহ ১৩৩ জনের মাঝে বস্ত্র বিতরণ করেছেন রংপুর হেল্প এর উদ্যেক্তারা।

 

এ সময় উপস্থিত ছিলেন, মিশন রংপুর হেল্প এর উদ্যেক্তা সঞ্জয় দেব নাথ,রিমন বনিক,কাঞ্চন নাথ,অরুন দেব,রাজীব দে, সাগর নাথ, সুভাষ দে। মিশন রংপুর হেল্প এর উদ্যেক্তা সঞ্জয় দেব নাথ দৈনিক কলম কথাকে জানান, ‘আমরা অসম্প্রদায়িক বাংলায় যারা এই সব কর্মকান্ডে লিপ্ত ছিল তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানাই, সেই সাথে যারা দেশ এবং দেশের বাইরে থেকে অনুদান পাঠিয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি’

 

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট রংপুর জেলা কমিটির সভাপতি শ্রী রবীন্দ্রনাথ সরকার(রিপন), ছাত্র মহাজোট রংপুর জেলা শাখার সভাপতি শ্রী পলাশ রায় সহ ও শ্রী শ্রী রাধা গবিন্দ মন্দিরের সম্মানিত সভাপতি শ্রী অর্জুন চন্দ্র প্রমূখ।

 

অনুষ্ঠানের শুরুতে কাঞ্চন নাথের উপস্থাপনায় এবং সঞ্জয় নাথ এর পরিচালনায় ক্ষতিগ্রস্ত মোট ৪৫ পরিবারের ১৩৩ জন সদস্যের মাঝে নগত অর্থ সহ বস্ত্র বিতরণ করেন।তারা মূলত ২৮ টি পরিবারের ৮৪ জন সদস্যের মাঝে এই সাহায্য সামগ্রী দেওয়ার উদ্দেশ্যে আসলেও পরে সরজমিনে পর্যবেক্ষন করে আরো ১৭ পরিবার কে নগদ অর্থ সহ বস্ত্র সামগ্রী বিতরণ করেন।